Homeআবহাওয়াআগামী ২৪ ঘন্টায় রাজ্যে বিভিন্ন জেলায় হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

আগামী ২৪ ঘন্টায় রাজ্যে বিভিন্ন জেলায় হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

শুরু হয়েছে প্রাক বর্ষার বৃষ্টি। ইয়াস চলে যাওয়ার পর কদিন আবহাওয়া মুড চেঞ্জ করলেও, আবারও ফিরছে বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২-৩ দিন এরকমই থাকবে বাংলার আবহাওয়া। বৃষ্টি চলবে বিক্ষিপ্তভাবে।

১ লা জুন কেরলে বৃষ্টির প্রবেশের দিনক্ষণ নির্ধারিত হলেও, সে সময় কছুটা পিছিয়ে যায়। জানা গিয়েছে, ১ লা জুন নয়, ৩ রা জুন বর্ষার আগমন ঘটবে কেরলে। কিন্তু তার পূর্বেই মঙ্গলবার সারাদিন বিক্ষিপ্তভাবে বাংলার বিভিন্ন প্রান্তে বৃষ্টি হতে দেখা গিয়েছে। সঙ্গে ছিল দমকা বাতাস আর বজ্রপাতও।

এবিষয়ে কেন্দ্রীয় আবহাওয়া বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বিহার ও বিহার লাগোয়া উত্তরবঙ্গের উপরে একটি ঘূর্ণাবর্ত থাকার কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জোলো হাওয়া প্রবেশ করছে। আর সেই জোলো হাওয়ার কারণেই তৈরি হচ্ছে মেঘ। যার জেরেই বৃষ্টির দেখা মিলছে। যার কারণে আগামী ২৪ ঘণ্টা বাংলার উত্তর এবং দক্ষিণের বেশকিছু এলাকায় বৃষ্টির আবহাওয়া বজায় থাকবে।

বুধবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা পরিবর্তন না হলেও, সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে সকালের দিকে হালকা মেঘাচ্ছন্ন পরিবেশ থাকলেও, বেলার দিকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতাসহ বেশকিছু এলাকায়। আগামী ২-৩ দিন এরকমই চলবে বলে জানা গিয়েছে।

ট্রেন্ডিং নিউজ