Homeদেশ২০২০-র থেকেও ভয়ঙ্কর হবে ২০২১! করোনা অতিমারী নিয়ে সতর্কবার্তা

২০২০-র থেকেও ভয়ঙ্কর হবে ২০২১! করোনা অতিমারী নিয়ে সতর্কবার্তা

করোনা নিয়ে আশঙ্কা বার্তা শোনা গেল বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাঢানম গ্যাব্রিয়াসাসের গলায়। হু প্রধানের দাবি, চলতি বছরে ২০২০ সালের থেকেও বেশি মারাত্মক আকার ধারণ করবে করোনা ভাইরাসের অতিমারী। টেড্রোসের বক্তব্য, ‘অতিমারী যে আরও বেশি মারাত্মক হতে চলেছে, তার ইঙ্গিত ইতিমধ্যেই আমরা পেয়ে গিয়েছি।’

দেড় বছর আগে করোনার হদিস মিলেছিল চিনে। তবে চিন সেই ধাক্কা সামলা উঠেছে। তবে চিন থেকে এই সংক্রমণ ছড়িয়েছে সারা বিশ্বে। এবং বিশ্ব এখনও সুস্থ হয়ে উঠতে পারেনি। এদিকে যখনই করোনার উৎস সন্ধানের চেষ্টা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা অন্যান্য আন্তর্জাতিক মহল, তখনই বাধা দিয়েছে বেজিং। এই আবহে অস্ট্রেলিয়ার এক ওয়েবসাইটের দাবি, ২০১৫ সালেই করোনাকে জৈব অস্ত্র হিসেবে ব্যবহার করার কথা ভেবেছিল চিন।

এই পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউতে জেরবার হয়েছে ভারত। পরিস্থিতি খুব এখটা ভালো নয় জাপানেও। এই পরিস্থিতিতে ভারতের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে লকডাউন। এদিকে জাপানেও জরুরি অবস্থা জারি হয়েছে টোকিও, হিরোসিমা, ওকায়ামা এবং হোক্কাইডোর মতো শহরে। এবং জাপানে জরুরি অবস্থা জারি হতেই হু ডিরেক্টর মন্তব্য করে দাবি করলেন, ২০২০-র থেকেও ভয়ঙ্কর হবে ২০২১।

ট্রেন্ডিং নিউজ