২ লক্ষ টাকার জাল নোট সহ মুর্শিদাবাদে ধৃত বিহারের বাসিন্দা 

ঝাড়খন্ড থেকে মুর্শিদাবাদের ফারাক্কাতে জাল নোট পাচার করার সময় সামশেরগঞ্জ থানার পুলিশের হাতে ধরা পরল এক যুবক। ধৃত ওই যুবকের কাছ থেকে উদ্ধার হয়েছে দু”লক্ষ টাকার জাল নোট। নোটগুলো সবই ৫০০ টাকার।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত যুবকের নাম মুকেশ কুমার (২৫)। তার বাড়ি বিহারের সীতামারি এলাকাতে।
জেলা পুলিশের এক শীর্ষ কর্তা নাম না প্রকাশের শর্তে বলেন- মঙ্গলবার রাতে সামশেরগঞ্জ থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় ঝাড়খন্ড থেকে এক যুবক বিপুল পরিমাণ জাল নোট নিয়ে ফারাক্কাতে এক ব্যক্তির হাতে তুলে দিতে যাচ্ছে। ওই যুবক যখন ধুলিয়ান ডাকবাংলো এলাকাতে এসে ফারাক্কা যাওয়ার বাসের জন্য অপেক্ষা করছিল সেই সময় সামশেরগঞ্জ পুলিশ তাকে আটক করে। এরপর তার সাথে থাকা ব্যাগে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ২ লক্ষ টাকার জাল।

পুলিশের ওই আধিকারিক বলেন, “প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি বিহারের বাসিন্দা বিকাশ কুমার দীর্ঘদিন ধরেই জাল নোট পাচার চক্রের সাথে জড়িত। এর আগেও বেশ কয়েকবার সে বিভিন্ন রাজ্যে জাল নোট পৌঁছে দিয়েছে।”
জেলা পুলিশের অপর এক আধিকারিক নাম না প্রকাশের শর্তে জানান- সামশেরগঞ্জে এতদিন যে সমস্ত জাল নোট পাচারকারীরা গ্রেপ্তার হয়েছে তারা মূলত মালদা থেকে বিভিন্ন রাজ্যে জাল নোট পাচার করার সময় ধরা পড়েছে। কিন্তু এই যুবক ঝাড়খন্ড থেকে ফারাক্কাতে জাল নোট নিয়ে কেন যাচ্ছিল তা পুলিশকে ভাবিয়ে তুলেছে।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, “নতুন কোনও “রুটে” জাল নোট পাচার হচ্ছে কি না এবং ধৃত যুবক কোথা থেকে এত জাল নোট পেয়েছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তের স্বার্থে ধৃত যুবকের সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন করে বুধবার তাকে জঙ্গিপুর আদালতে পেশ করা হচ্ছে।”

Latest articles

Related articles