Saturday, November 26, 2022

বিজেপির রাজ্য কমিটির সদস্যের ইস্তফা, ভাঙন ঠেকাতে নাজেহাল গেরুয়া শিবির‌

গেরুয়া শিবিরে ভাঙন লেগেই রয়েছে। যা ঠেকানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে তাদের কাছে। উত্তর থেকে দক্ষিণ ভাঙন অব্যাহত। এবার দল ছাড়লেন বিজেপির রাজ্য কমিটির সদস্য এবং দার্জিলিং জেলার পর্যবেক্ষক ভাস্কর দে। সোশ্যাল মিডিয়ায় নিজেই দলত্যাগের কথা জানান তিনি। এখন প্রশ্ন, তাহলে কি গঙ্গাপ্রসাদ শর্মার মতো তিনিও যোগ দিতে চলেছেন তৃণমূল কংগ্রেসে?‌

বিজেপি নেতারা এখন বেশিরভাগই বেসুরো গাইছেন। তার সঙ্গে ভাঙন অব্যাহত রয়েছে। যে হারে পদ্মের পাতা খসে খসে পড়ছে তা আটকানো না গেলে ডাঁটি ছাড়া আর কিছুই খুঁজে পাওয়া যাবে না বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা। তাই আগামী ২৯ জুন রাজ্য কমিটির বৈঠক বসছে। সেখানে এই ভাঙন ঠেকানোর কৌশল ঠিক হবে। সূত্রের খবর, ভাস্কর দে সরাসরি কারও নাম না করলেও দল ছাড়ার আগে ক্ষোভ উগড়ে দিয়েছেন। ঘনিষ্ঠ মহলে তাঁর বিস্ফোরক দাবি, একুশের নির্বাচনে টাকার বিনিময়ে টিকিট দেওয়া হয়েছে। কাজ করলেও, যোগ্য সম্মান পাননি বলেও দাবি। আর তাই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে ইতিমধ্যেই তিনি তাঁর পদত্যাগপত্রও পাঠিয়ে দিয়েছেন।

সম্প্রতি বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরেছেন সপুত্র মুকুল রায়। তারপর থেকে বিজেপির একের পর এক নেতা দল ছাড়ছেন। কাজের পরিবেশ নেই বলেই অভিযোগ তাঁদের। সম্প্রতি দলবদল করেছেন গঙ্গাপ্রসাদ শর্মা। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে গিয়েছিল। আর এবার তৃণমূল কংগ্রেসে ফেরার পালা শুরু হয়েছে। সঙ্গে নতুন করে যোগ। এখন দেখার এই ভাঙন তাঁরা ঠেকায় কি করে।

RELATED ARTICLES

Most Popular

LATEST REVIEWS