Homeরাজ্যবখাটে ধরতে ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ বিজেপির

বখাটে ধরতে ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ বিজেপির

পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় গেলে ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ গড়ে তোলা হবে। ইভটিজিং ঠেকাতে স্কুল-কলেজের সামনে টহল দেবে এই বিশেষ বাহিনী। বৃহস্পতিবার হুগলির চাঁপদানিতে এক নির্বাচনী জনসভায় এ ঘোষণা দিয়েছেন বিজেপি নেতা ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

চাঁপদানির বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচারণায় অংশ নিয়ে এদিন দলীয় ইশতেহারে বিভিন্ন প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দেন তিনি।

আদিত্যনাথ বলেন, স্কুলের বাইরে যেসব বখাটে ঘুরে বেড়ায়, তাদের ধরতে টহল দেবে অ্যান্টি-রোমিও স্কোয়াড।

২০১৭ সালে উত্তর প্রদেশে ক্ষমতায় যাওয়ার পর ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ গঠন করে তার সরকার। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে মেয়েদের উত্যক্তকারীদের ধরতে এই বাহিনী গঠন করা হয়।

তবে সমালোচকদের দাবি, মূলত মুসলিম যুবকদের হেনস্থা করতেই এই বিশেষ বাহিনী গঠন করেছিলেন আদিত্যনাথ।

বৃহস্পতিবারের সভায় এ বিজেপি নেতা ঘোষণা দিয়েছেন, নির্বাচনে জিতলে মেয়েদের জন্য প্রাক-প্রাথমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করবে তাদের সরকার। সরকারি পরিবহনে কোনও টাকা-পয়সা লাগবে না।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী জোর গলায় বলেন, বিজেপি যা বলে তাই করে। আমরা রাম মন্দির তৈরির ব্যবস্থা করেছি। কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্ত করেছি।

আদিত্যনাথের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনামলে পশ্চিমবঙ্গে নারীদের কোনও নিরাপত্তা নেই। বিজেপি ক্ষমতায় গেলে নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। তখন নারীরা নিশ্চিন্তে রাস্তায় বেরোতে পারবেন।

ট্রেন্ডিং নিউজ