Home রাজ্য বাংলায় তবে কি আবার লকডাউনের হবে ? আসল সত্যটি জেনেনিন

বাংলায় তবে কি আবার লকডাউনের হবে ? আসল সত্যটি জেনেনিন

কলকাতায় বা গোটা রাজ্যে লকডাউন হবে বলে যে খবর সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ ছড়াচ্ছে তা ভুয়ো বলে জানাল নবান্ন। নবান্নের শীর্ষ সূত্রে সোমবার বলা হয়েছে, এমন কোনও সিদ্ধান্ত হয়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও এমন কোনও পরামর্শ এখনও পর্যন্ত দেয়নি।

এই ধরনের ভুয়ো খবরে কেউ যেন বিভ্রান্ত না হন তারই পরামর্শ দেওয়া হয়েছে। গত বছর আজকের দিনেই তথা ২২ মার্চ দেশজুড়ে জনতা কার্ফু হয়েছিল। তার পর থেকে দীর্ঘ দিন ঘরবন্দি থাকার স্মৃতি এখনও ম্লান হয়নি। তাই লকডাউনের ভুয়ো খবর ছড়াতেই অনেকে উত্‍কণ্ঠায় পড়েছেন।

তা ছাড়া নবম শ্রেণি থেকে শুরু করে বিভিন্ন স্কুলে ক্লাস শুরু হয়েছে। ৫ মে সিবিএসই বোর্ডের পরীক্ষা রয়েছে। তা অনিশ্চিত হয়ে যাবে কিনা তা নিয়েও ধন্দে পড়ে গেছেন অনেকে। নবান্নের শীর্ষ এক আমলা সোমবার বলেন, ‘যারা লকডাউনের ভুয়ো খবর ছড়াচ্ছে তারা দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করছে।’ তাঁর কথায়, ‘লকডাউন যাতে না করতে হয় সে জন্যও মানুষকে দায়িত্বশীল হতে হবে।

কোভিডের টিকাকরণ প্রক্রিয়া চলছে। গোটা জনসংখ্যার হিসাবে এখনও পর্যন্ত খুব কম সংখ্যক মানুষকেই টিকা দেওয়া সম্ভব হয়েছে। ফলে সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখা, হাতের পরিচ্ছন্নতা বজায় রাখা ইত্যাদি এখনও কঠোর ভাবে মেনে চলা দরকার। যা অনেকেই করছেন না। সেই কারণেই কোভিডের সংক্রমণ নতুন করে বাড়ছে।’

ট্রেন্ডিং নিউজ