Homeপ্রথম পাতাকোন দায়িত্বে ‘চাণক্য’, চার বছর পর ফের তৃণমূল ভবনে মমতা মুকুল পাশাপাশি

কোন দায়িত্বে ‘চাণক্য’, চার বছর পর ফের তৃণমূল ভবনে মমতা মুকুল পাশাপাশি

অবশেষে জল্পনায় শিলমোহর পড়ল। চার বছর পর ফের; তৃণমূল ভবনে মুকুল রায়। ছেলে শুভ্রাংশুকে সঙ্গে নিয়ে; তৃণমূল ভবনে পৌঁছলেন মুকুল। শুক্রবার দুপুরে সল্টলেকের বাড়ি থেকে বেরিয়ে তিনি জানান; “আমি তৃণমূল ভবনে যাচ্ছি”। মুকুল রায়ের সঙ্গেই ছিলেন; তাঁর পুত্র শুভ্রাংশু রায়ও। অন্যদিকে কালীঘাটের বাড়ি থেকে তৃণমূল ভবনে এসে পৌঁছেছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এদিন দুপুর সাড়ে তিনটেয় তৃণমূল ভবন থেকে; সাংবাদিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুকুলকে পাশে নিয়েই, সাংবাদিক বৈঠক করতে পারেন; তৃণমূল নেত্রী মমতা।

২০১৭ সালে তৃণমূল ছেড়ে; বিজেপিতে যোগ দেন মুকুল রায়। এরপর এ রাজ্যের পঞ্চায়েত নির্বাচন এবং ২০১৯-এর লোকসভা নির্বাচনে; বিজেপির হয়ে প্রচার করেন তিনি। তবে বিগত কয়েকদিন ধরেই, মুকুল রায়কে নিয়ে; রাজনৈতিক মহলে জোর জল্পনা ছিল। শুক্রবার দুপুরেই ফের সপুত্র জোড়াফুল শিবিরে; যোগ দিলেন একদা দলের সেকেন্ড-ইন-কম্যান্ড মুকুল রায়। কিন্তু কোন দায়িত্বে মুকুল রায়? আপাতত ঠিক হয়েছে; তাঁকে ফের রাজ্যসভার সাংসদ করা হবে। দিল্লি দখলে পিকে ও অভিষেকের সঙ্গে মমতার সঙ্গে লড়বেন মুকুল।

একুশের বিধানসভা ভোটের পর থেকেই; রাজ্য বিজেপির একাংশের সঙ্গে মুকুলের সম্পর্কের তাল কাটে। বরং হঠাৎ করে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে; হাসপাতালে হাজির হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই মুকুলের ‘ঘর ওয়াপসি’-র গুঞ্জন শুরু হয়েছিল।

মুকুলের সঙ্গে রাজ্য বিজেপি-তে ফাটল; এখন বেশ চওড়া হতে চলেছে। সম্প্রতি বিজেপি ছেড়ে, ফের তৃণমূলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন সোনালি গুহ; সরলা মুর্মু-সহ একাধিক নেতারা। মুকুল রায়ের সঙ্গে তৃণমূলে ফিরছেন; একঝাক প্রাক্তন তৃণমূল নেতা। এদের মধ্যে আছেন, সব্যসাচী দত্ত; শীলভদ্র দত্ত; রাজীব বন্দ্যোপাধ্যায়; জীতেন্দ্র তিওয়ারি; প্রবীর ঘোষাল; রথীন চক্রবর্তী; অনুপম হাজরা; রতন ঘোষ; পার্থসারথি চট্টোপাধ্যায় সহ অনেকেই।

ট্রেন্ডিং নিউজ