Home রাজ্য লকডাউন প্রত্যাহারের কথা ঘোষণা মুখ্যমন্ত্রীর! কারণ বুঝিয়ে দিলেন মমতা

লকডাউন প্রত্যাহারের কথা ঘোষণা মুখ্যমন্ত্রীর! কারণ বুঝিয়ে দিলেন মমতা

রাজ্যে পরবর্তী লকডাউন হওয়ার কথা ছিল ১১ ও ১২ সেপ্টেম্বর। একদিন লকডাউন প্রত্যাহারের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন টুইটে জানিয়েছেন, ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে ১২ সেপ্টেম্বরের লকডাউন তুলে নেওয়া হচ্ছে।

রাজ্য সরকার আগেই সেপ্টেম্বরের ৩ দিন, ৭, ১১ ও ১২ তারিখ লকডাউনের দিন ঘোষণা করেছিল। যা ঘোষণা করা হয়েছিল অগাস্টে। এগিন মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে বুধবার পর্যন্ত বহু মানুষ মুখ্যমন্ত্রীকে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহারের জন্য অনুরোধ করেছিলেন। কেননা ১৩ সেপ্টেম্বর রবিবার নিট পরীক্ষা। অনেক পরীক্ষার্থীর আসন পড়েছে বাড়ি থেকে বহু দূরে। সেক্ষেত্রে আগের দিন বাড়ি থেকে বের হতে হবে ছাত্রছাত্রীদেরষ কিন্তু লকডাউন পড়ে যাওয়া অসুবিধায় পড়েছিলেন দূরদূরান্তের ছাত্রছাত্রীরা।

মুখ্যমন্ত্রী টুইট বার্তায় লকডাউন প্রত্যাহারের জন্য কারণ হিসেবে ছাত্রছাত্রীদের স্বার্থের কথা উল্লেখ করেছেন। তিনি বলেছেন, ছাত্রছাত্রীরা যাতে কোনও বাধা বিপত্তি ছাড়াই পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারে তার জন্যই এই ব্যবস্থা।

আগে কেন্দ্রের নির্দেশিকায় বলা ছিল রাজ্য সরকার প্রয়োজন মতো লকডাউনের দিন ঘোষণা করতে পারে। কিন্তু আনলক ফোরে লকডাউনিরে নির্দেশিকায় পরিবর্তন আনা হয়। বলা হয় কন্টেইনমেন্ট জোন ছাড়া কেন্দ্রের থেকে অনুমতি না নিয়ে লকডাউনের দিন ঘোষণা করতে পারবে না রাজ্য সরকারগুলি। যা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আগে লকডাউন ঘোষণা করেছিলেন। তারপর কেন্দ্রের তরফে আনলক ফোরের নিয়ম প্রকাশ করা হয়েছিল।

ট্রেন্ডিং নিউজ

জিডিপির হাল ফেরাতে ফের আর্থিক প্যাকেজ মোদী সরকারের

দেশের বিধ্বস্ত অর্থনীতি সামাল দিতে কেন্দ্র আরেক দফা আর্থিক প‌্যাকেজ ঘোষণার প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের উচ্চপদস্থ কর্তাদের উদ্ধৃত করে সংবাদসংস্থা এমনটাই জানিয়েছে...

জঙ্গি তৈরি হয় মাদ্রাসায় দেশের স্বার্থে তা বন্ধ হওয়া উচিত বললেন মন্ত্রী ঊষা ঠাকুর!! এবার মধ্যপ্রদেশে বন্ধ হচ্ছে মাদ্রাসা!

নভেম্বর মাসেই অসমে বন্ধ হচ্ছে সরকারি সাহায্যপ্রাপ্ত সব মাদ্রাসা। রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিয়েছেন, সরকারের টাকায় কোরান শিক্ষা আর চলবে...

রাশিফল অনুযায়ী কেমন যাবে আপনার আজ বৃহস্পতিবার ২২ শে অক্টোবর ২০২০

কুম্ভঃ বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ না করাই ভালো। আজ আপনি নিজের প্রেমিকার ইচ্ছা পূরণে অ‍ক্ষম হবেন। এই রাশির জাতক জাতিকারা আজ জীবনে শান্তি...

‘বিশ্রাম নিন’, দিলীপ ঘোষকে পরামর্শ দিদির

 বিশ্রাম নিন, ডাক্তারের পরামর্শ মত চলুন। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে ফোন করে এমনটাই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবে...