Home বিদেশ স্কুল খোলার পর শিশুদের করোনা আক্রান্ত হওয়া ৩৪ শতাংশ বেড়েছে

স্কুল খোলার পর শিশুদের করোনা আক্রান্ত হওয়া ৩৪ শতাংশ বেড়েছে

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় স্কুল আবার চালু হওয়ার পর থেকে শিশুদের কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার সংখ্যা ৩৪ শতাংশ বেড়েছে। বুধবার ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ফ্লোরিডা স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, রাজ্যে আগস্টের শুরুতে স্কুলগুলো আবার চালু হওয়ার পর থেকে ১৮ বছরের কম বয়সী ১০ হাজার ৫১৩ শিশুর করোনা শনাক্ত হয়েছে, যাতে বৃদ্ধির হার ৩৪ শতাংশেরও বেশি। তবে এ শিশুদের মধ্যে কতজন স্কুলে বা স্কুলের বাইরে থেকে আক্রান্ত, তা স্পষ্ট নয়।

প্রতিবেদনে আরো বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ফ্লোরিডা রাজ্যের বেশ কিছু স্কুল অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। রাজ্যের বেশির ভাগ অভিভাবকই জানেন না করোনাভাইরাস প্রাদুর্ভাবের সঙ্গে তাঁদের স্কুলগুলোর সম্পর্ক আছে কি না। কারণ কিছু কাউন্টিকে স্বাস্থ্য সংশ্লিষ্ট তথ্য গোপন রাখতে নির্দেশ দিয়েছে রাজ্য।

প্রতিবেদনে আরো বলা হয়, শিক্ষার্থী এবং কর্মচারীদের মাস্ক পরা উচিত কি না, সেই সিদ্ধান্ত নেওয়া কাউন্টিগুলোর ওপর ছেড়ে দিয়েছিল রাজ্য। কিছু কাউন্টি তা মেনেছে, তবে অনেকে তা করেনি।

সরকারি তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত রাজ্যে মোট ছয় লাখ ৫২ হাজার ১৪৮ করোনা রোগী শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। জুলাই থেকে ফ্লোরিডায় করোনা আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে হ্রাস পাচ্ছে।

ট্রেন্ডিং নিউজ

জিডিপির হাল ফেরাতে ফের আর্থিক প্যাকেজ মোদী সরকারের

দেশের বিধ্বস্ত অর্থনীতি সামাল দিতে কেন্দ্র আরেক দফা আর্থিক প‌্যাকেজ ঘোষণার প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের উচ্চপদস্থ কর্তাদের উদ্ধৃত করে সংবাদসংস্থা এমনটাই জানিয়েছে...

জঙ্গি তৈরি হয় মাদ্রাসায় দেশের স্বার্থে তা বন্ধ হওয়া উচিত বললেন মন্ত্রী ঊষা ঠাকুর!! এবার মধ্যপ্রদেশে বন্ধ হচ্ছে মাদ্রাসা!

নভেম্বর মাসেই অসমে বন্ধ হচ্ছে সরকারি সাহায্যপ্রাপ্ত সব মাদ্রাসা। রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিয়েছেন, সরকারের টাকায় কোরান শিক্ষা আর চলবে...

রাশিফল অনুযায়ী কেমন যাবে আপনার আজ বৃহস্পতিবার ২২ শে অক্টোবর ২০২০

কুম্ভঃ বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ না করাই ভালো। আজ আপনি নিজের প্রেমিকার ইচ্ছা পূরণে অ‍ক্ষম হবেন। এই রাশির জাতক জাতিকারা আজ জীবনে শান্তি...

‘বিশ্রাম নিন’, দিলীপ ঘোষকে পরামর্শ দিদির

 বিশ্রাম নিন, ডাক্তারের পরামর্শ মত চলুন। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে ফোন করে এমনটাই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবে...