Home আবহাওয়া জেনে নিন সরস্বতী পুজোয় কেমন থাকবে আজকের আবহাওয়া

জেনে নিন সরস্বতী পুজোয় কেমন থাকবে আজকের আবহাওয়া

বাগদেবীর আরাধনায় মেতে উঠেছে বাঙালির মন। এরইমধ্যে আবহাওয়া দফতর (weather office) জানিয়েছে, শীত বিদায় নিতেই বঙ্গে ঢুকবে বৃষ্টি। শীতের শেষবেলায় তাপমাত্রার পারদ একদিকে যেমন চড়ছে, তেমনই অন্যদিকে আগমন ঘটবে বৃষ্টির। বাংলার উত্তরে এবং দক্ষিণের বেশকিছু জায়গায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ৩ দিন। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ বেশ কিছু এলাকায় এবং দক্ষিণে পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, এবং হাওড়ার কিছু অঞ্চলে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে কলকাতা এবং দুই ২৪ পরগণাতে বৃষ্টি না হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে প্রচুর রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানা গিয়েছে।

তিলোত্তমা থেকে প্রায় বিদায় নেওয়ার পথে শীত। সকালের দিকে হালকা গরম পোশাক পড়লেও, বেলা গড়ালেই তা আর গায়ে রাখা যাচ্ছে না। তেমনই রাতের দিকে এখন হালকা গরম কম্বলেই কাজ হয়ে যাচ্ছে। ধীরে ধীরে ঠাণ্ডার এই উধাও হয়ে যাওয়ার ব্যাপারটা বেশ ভালো ভাবেই অনুভব করা যাচ্ছে। শীত বিদায়ের পর এবার আবহাওয়ার শীরোনামে জায়গা করে নেবে ঋতুরাজ বসন্ত।

জম্মু ও কাশ্মীর এবং তার নিকটবর্তী অংশে পশ্চিমী ঝঞ্ঝার আগমনের কারণে আবহাওয়ার কিছুটা পরিবর্তন লক্ষ্য করা গেছে। আবহাওয়াবিদদের ধারণা সেই কারণেই ফেব্রুয়ারী মাসে ব্যাপকহারে তাপমাত্রার বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে কয়েকদিন মেঘলা আবহাওয়াও বিরাজ করবে।

ট্রেন্ডিং নিউজ