Home লাইফস্টাইল গ্রাহকদের সুবিধার্তে বিদায় নিচ্ছে ফেসবুকের ক্ল্যাসিক সংস্করণ

গ্রাহকদের সুবিধার্তে বিদায় নিচ্ছে ফেসবুকের ক্ল্যাসিক সংস্করণ

পুরনো ডিজাইন বদলে নতুন রূপে আসছে সামাজিক যোগাযোগের প্লাটফর্ম ফেসবুক। ক্ল্যাসিক বা পুরনো সংস্করণকে বাদ দিয়ে ডেস্কটপের জন্য আসছে ফেসবুকের নতুন সংস্করণ। এখন ল্যাপটপ বা ডেস্কটপ থেকে লগ ইন করলে ফেসবুক আপডেট করে নেয়ার জন্য পপ-আপ নোটিফিকেশন পাচ্ছেন প্রায় সব ব্যবহারকারী। যেখানে সেপ্টেম্বরে ক্ল্যাসিক সংস্করণ বিদায়ের বার্তা দেয়া হচ্ছে। অর্থাৎ সেপ্টেম্বর থেকে সব ব্যবহারকারী নতুন সংস্করণের ফেসবুক ব্যবহার করবেন।

পপ-আপ নোটিফিকেশনের মাধ্যমে ফেসবুকের নতুন সংস্করণ ব্যবহার করতে পারছেন ব্যবহারকারীরা। এই নতুন সংস্করণে টেক্সটগুলো আরও বড় ও পরিষ্কার দেখাচ্ছে। সেখানে লাইট মুডের পাশাপাশি ডার্ক মুডও ব্যবহারের সুযোগ থাকছে।

পপ-আপ নোটিফিকেশনে ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ব্যবহারকারীদের আরও উন্নত অভিজ্ঞতা দিতে ক্ল্যাসিক সংস্করণকে বিদায় জানাচ্ছে তারা। নতুন সংস্করণে ফেসবুক দ্রুত লোড হবে। এছাড়া থাকবে ডার্ক মুড ব্যবহারের সুযোগ, যার ফলে ব্যবহারকারীর চোখের ওপর চাপ কম পড়বে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট বলা হয়েছে, ফেসবুকের মোবাইল সংস্করণে এরই মধ্যে ডার্ক মুড চালু আছে। এখন থেকে ডেস্কটপ সংস্করণের ব্যবহারকারীরা চাইলেও নোটিফিকেশন আইকনের পাশে থাকা অপশন থেকে ডার্ক মুড চালু করতে পারবেন।

এছাড়া যারা এখনো ফেসবুকের নতুন সংস্করণ পছন্দ করছেন না, তারা অপশনে গিয়ে পুরনো সংস্করণ ব্যবহার করতে পারবেন। তবে সেপ্টেম্বর পর্যন্ত থাকছে এ সুযোগ। কারণ সেপ্টেম্বর থেকে বিদায় নেবে ক্ল্যাসিক সংস্করণ। এরপর নতুন সংস্করণ ব্যবহার করতে হবে সবাইকে।

তবে ফেসবুক কীভাবে আরও উন্নত করা যায় সে সম্পর্কে ব্যবহারকারীদের তরফ থেকে প্রতিক্রিয়া নেয়া হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

ট্রেন্ডিং নিউজ

জিডিপির হাল ফেরাতে ফের আর্থিক প্যাকেজ মোদী সরকারের

দেশের বিধ্বস্ত অর্থনীতি সামাল দিতে কেন্দ্র আরেক দফা আর্থিক প‌্যাকেজ ঘোষণার প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের উচ্চপদস্থ কর্তাদের উদ্ধৃত করে সংবাদসংস্থা এমনটাই জানিয়েছে...

জঙ্গি তৈরি হয় মাদ্রাসায় দেশের স্বার্থে তা বন্ধ হওয়া উচিত বললেন মন্ত্রী ঊষা ঠাকুর!! এবার মধ্যপ্রদেশে বন্ধ হচ্ছে মাদ্রাসা!

নভেম্বর মাসেই অসমে বন্ধ হচ্ছে সরকারি সাহায্যপ্রাপ্ত সব মাদ্রাসা। রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিয়েছেন, সরকারের টাকায় কোরান শিক্ষা আর চলবে...

রাশিফল অনুযায়ী কেমন যাবে আপনার আজ বৃহস্পতিবার ২২ শে অক্টোবর ২০২০

কুম্ভঃ বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ না করাই ভালো। আজ আপনি নিজের প্রেমিকার ইচ্ছা পূরণে অ‍ক্ষম হবেন। এই রাশির জাতক জাতিকারা আজ জীবনে শান্তি...

‘বিশ্রাম নিন’, দিলীপ ঘোষকে পরামর্শ দিদির

 বিশ্রাম নিন, ডাক্তারের পরামর্শ মত চলুন। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে ফোন করে এমনটাই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবে...