Home দেশ অ্যাকশন মুডে যোগী সরকার, আন্দোলনরত কৃষকদের রাস্তা খালি করার নির্দেশ

অ্যাকশন মুডে যোগী সরকার, আন্দোলনরত কৃষকদের রাস্তা খালি করার নির্দেশ

কেন্দ্রের আনা কৃষি আইন বাতিলের দাবিতে গত নভেম্বর থেকে দিল্লির সীমান্ত অঞ্চলে আন্দোলন করে চলেছেন কৃষকরা। যা নিয়ে উত্তাল গোটা দেশ। আন্দোলনরত কৃষকদের দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্ত ও গাজিপুরের রাস্তা খালি করতে নির্দেশ দিল উত্তরপ্রদেশ সরকার। সূত্রের খবর অনুযায়ী, বৃহস্পতিবার রাতের মধ্যেই রাস্তা খালি করার নির্দেশ দিয়েছে গাজিপুর প্রশাসন।

উল্লেখ্য, গত নভেম্বর থেকে চলা আন্দোলন শান্তিপূর্ণ ভাবেই চলছিল। তবে গত ২৬শে জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন ট্রাক্টর মিছিলকে কেন্দ্র করে নজিরবিহীন হিংসা, অশান্তির ঘটনা ঘটে রাজধানীতে। ট্রাক্টর মিছিলের কর্মসূচি নিয়ে নানা প্রশ্ন উঠছে। দিল্লি পুলিশের ভূমিকা নিয়েও সন্দেহ প্রকাশ করেছে বিভিন্ন মহল।

প্রজাতন্ত্র দিবসের দিন ব্যারিকেডে ভেঙে ফেলে কৃষকরা। রাজধানীতে ছড়িয়ে পড়ে হিংসা, অশান্তি। কৃষকদের একটি দল দিল্লির লাল কেল্লা পর্যন্তও পৌঁছে যায়। এই ঘটনার পরে কড়া হুশিয়ারি দিয়েছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব জানিয়েছেন, কৃষক নেতাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না। বলে রাখি, বুধবার রাতেই বাঘপাত জেলায় আন্দোলনরত কৃষকদের হঠিয়ে দেওয়া হয়েছে। তুলে দেওয়া হয়েছে তাঁদের তাঁবু। এছাড়া সিংঘু, গাজিপুর, মঙ্গেশ ও অউচান্দি সহ অন্য আরও কয়েকটি সীমান্ত অঞ্চল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে উত্তরপ্রদেশ সরকার বৃহস্পতিবার রাতের মধ্যে রাস্তা ফাঁকা করার নির্দেশ দিলেও আন্দোলনকারী কৃষকরা তা মানতে নারাজ। শুক্রবার সকালেও দিল্লির গাজিপুর সীমান্তে তাঁদের আন্দোলন চালিয়ে যেতে দেখা যায়। স্লোগান তোলেন, জয় জওয়ান, জয় কিসান, ইনকিলাব জিন্দাবাদ।

ট্রেন্ডিং নিউজ