Home রাজ্য পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা

কোভিডের দ্বিতীয় পর্বে এক লাফে পাঁচশো পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। এই পর্যায়ে এটিই সর্বোচ্চ। স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১৬ জন। গপ্ত ১৭ জানুয়ারি শেষ বারের জন্য ৫০০ অতিক্রম করেছিল সংক্রমণ। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ফের তৈরি হল রেকর্ড।

বৃহস্পতিবার রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৫১৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে। পাশাপাশি টানা ৫ দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যাও ২ শতাংশের উপরে রয়েছে। ভোট শুরুর হওয়ার আগেই রাজ্যের করোনা চিত্র ভাবিয়ে তুলছে প্রশাসনকে। এদিকে দেশেও বেড়েছে কোভিড দাপট। এক লাফে পঞ্চাশের গন্ডি পেরিয়েছে দৈনিক সংক্রমণ।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরে এক দিনে আক্রান্ত হয়েছে ১৬৭ জন। এর পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে দৈনিক সংক্রমিতের সংখ্যা ১১৫। আক্রান্ত বাড়ছে কলকাতা লাগোয়া দক্ষিণ ২৪ পরগনা (৩৬) , হাওড়া (৩৩) এবং হুগলিতেও (২৮)।

বুধবারের তুলনায় বৃহস্পতিবার রাজ্যে বেড়েছিল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ১৪টি। অন্যদিকে, বুধবার সংক্রমণের হার ছিল ২.০৮ শতাংশ। বৃহস্পতিবার অবশ্য তা বেড়ে হয়েছে ২.২৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে রাজ্যের ৪ জনের। তাঁদের মধ্যে দু’জন করে কলকাতা ও উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত করোনার কোপে প্রাণ হারিয়েছে রাজ্যের মোট ১০, ৩১৬ জন।

ট্রেন্ডিং নিউজ