Home বিদেশ বিশ্বটাকে হাতে নিয়ে নাচাচ্ছে নাতো চীন..? প্রশ্নটা সবার মনে মধ্যেই উঠে ছিল

বিশ্বটাকে হাতে নিয়ে নাচাচ্ছে নাতো চীন..? প্রশ্নটা সবার মনে মধ্যেই উঠে ছিল

এখনো গোটা বিশ্বে প্রজন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৫,৩৪,৮১৭৬ এবং তাতে মৃত সংখ্যা ১,১৮৬,৩৯৬ সুস্থের সংখ্যা ৩২,৯৯৬,৩৩৫।

ঠিক এভাবেই বিশ্বটাকে হাতে নিয়ে নাচাচ্ছে নাতো চীন..??? এখনই উচিত গোটা বিশ্বের এক হওয়া, চীনকে বিশ্ব জুড়ে বয়কট করা..বিশ্বের সমস্ত দেশের আর্থিক ক্ষতির ক্ষতিপূরণ উসুল করা..যে সব তৃতীয় বিশ্বের দেশ এই মারাত্মক ভাইরাস এ আক্রান্ত হবে তার সকল দায়ভার চীনের উপর চাপানো..দরকারে বিদেশে থাকা চীনের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতিপূরণ মেটানো উচিত..বিশ্ব জুড়ে এই ভয়াবহ পরিস্থিতির জন্য শুধু মাত্র চীন দায়ী.. জবাবদিহি চীনকে করতেই হবে.. শুধু ভয় একটাই বিশ্বের মেরুদন্ডটা যেন ততদিনে ভেঙ্গে না যায় l

চীন খুব দ্রুত করোনা ভাইরাস থেকে মুক্তি পাচ্ছে..একের পর এক অস্থায়ী হাসপাতাল বন্ধ করছে..উহানে নতুন করে মাত্র একজনের সংক্রমণ ঘটেছে..গোটা চিনে মাত্র 13 জন.. বেশ অবাক লাগছে না ভাবতে?? মনে হচ্ছে না এটা কি ভাবে সম্ভব?? আর একটু অবাক হবেন এটা জানলে একের পর এক বিদেশী মিডিয়া ওয়াশিংটন পোস্ট, নিউ ইয়র্ক টাইমস, the গার্ডিয়ান আরো অনেক দেশের মিডিয়া কে দেশ থেকে বার করে দিচ্ছে যাতে তারা চীনের কোনো খবরই না করতে পারে..

অন্যদিকে ইতালি, ব্রিটেন, ফ্রান্স, আমেরিকা, ইরান ক্রমশঃ ভয়াবহ স্টেজ এ পৌঁছাচ্ছে..আমেরিকার, ইউরোপের স্টক মার্কেট ও ক্র্যাশ করে গেছে..বিশ্ব জুড়ে এক ভয়াবহ পরিস্থিতি.. অথচ একটু চাইনিজ মিডিয়া follow করুন দেখবেন কি দারুন দৃশ্য.. সবাই মাস্ক খুলে ফেলছে, একে অপরকে জড়িয়ে ধরছে, হিরো দের মতো ওয়েলকাম হচ্ছে সবার.. বেশ অবাক লাগছে না দেখে??

এত বড়ো ক্রাইসিস অথচ এত ফাস্ট রিকভারি??..শেয়ার মার্কেট থেকে কার্রেনসি ড্রপ কোনো কিছুতেই আঘাত লাগলো না..এতোই উন্নত ষোলো খানা হাসপাতাল রাতারাতি তৈরী হয়ে গেলো,আপনি বিশ্বাস করেন এসবের জন্য কোনো প্রিপারেশন ছিলো না তাদের কাছে?? 2,00, 000 করোনা ভাইরাস ইনফেক্টেড থেকে 0 ইনফেক্টেড..সব হাসপাতাল রাতারাতি উবে গেলো..সবাই আনন্দে মাতোয়ারা..প্রেসিডেন্ট কি সুন্দর মৌনব্রত পালন করলো..দারুন লাগছে না শুনতে??

পুরো যেন সিনেমার মতো সাজানো..সন্দেহ জাগে সবটা সত্যি সাজানো নয় তো?? নিজের ঘর কিছুটা পুড়িয়ে বিশ্ব কে জ্বালিয়ে দেওয়ার চক্রান্ত নয় তো?? বিশ্বকে ভয়ানক বিপদের মুখে ঠেলে দিয়ে নিজে অধীশ্বর হবার চক্রান্ত নয় তো??

শুনেছিলাম লংকা পড়াতে গিয়ে হনুমান নিজের ল্যাজে আগুন লাগিয়ে ছিলো..উহান হনুমানের ল্যাজের মতো ব্যবহার হলো না তো??

যদি চীনা দের লাইফ স্টাইল বা খাদ্যাভ্যাস দেখা যায় তাহলে বোঝা যায় খুব সহজেই যে তারা কতটা নিষ্ঠুর, কতটা হিংস্র, তারা পারে না এমন কোনো কাজ নেই..যদি সত্যিই বিশ্বের অধীশ্বর হবার জন্য এই ভাইরাসকে চীন হাতিয়ার করে থাকে তাহলে অবাক হবার কিছু থাকবে না..সত্যিটা হয়তো খুব তাড়াতাড়ি বেরোবে,কিন্তু তখন বিশ্বের মেরুদন্ড থাকবে তো চীনের সামনে দাঁড়ানোর জন্য……?

তবে এ সব কিছুই এখন ইতিহাস সময় , সময় বয়ে গিয়েছে অনেক মিত্তু মিছিলে শাসন এ পরিণত হয়েছে গোটা বিশ্ব । এখন শুধু অপেক্ষা কবে আসবে করোনা ভ্যাকসিন । তবে বহু প্রশ্নের উত্তর এখনো মেলেনি ।

প্রথমবারের মতো বিশ্বে একদিনে ৫ লাখের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে বুধবার। বিশেষ করে উত্তর গোলার্ধের দেশগুলোতে মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই দৈনিক রোগী শনাক্তের এই রেকর্ড হলো। এর আগে ২৩ অক্টোবর প্রথমবার দৈনিক করোনার শনাক্ত সংক্রমণ ৪ লাখ ছাড়িয়েছিল।

ট্রেন্ডিং নিউজ

Recipe for Rasgulla in hindi | रेसिपी इन रसगुल्ला हिंदी में

recipe for rasgulla in hindi : रसगुल्ला रेसिपी, स्टेप बाई स्टेप चित्र सहित सभी अवयव नीचे दिए गए हैं। और आसान समझ...

xvideoservicethief ubuntu 18.command android download

xvideoservicethief ubuntu 18.command android download is a free & very useful software program that enables users to download videos from the internet. This helpful program...

আজকের রাশিফল শুক্রবার ৪ ঠা ডিসেম্বর ২০২০

কুম্ভঃ আজ আপনার মন ভালো ও ঠাণ্ডা থাকায় আপনি আপনার কাজগুলিতে সফলতা পাবেন। অর্থ অপচয়ের বদলে সঞ্চয় করতে শিখুন। ফাঁকা সময়ে আজ চট...

নাটকীয় অপেক্ষার আর মাত্র ৩’দিন, অবশেষে শুভেন্দুকে নিয়ে মুখ খুললেন মুকুল রায়

গতকালের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর শুভেন্দু অধিকারীকে নিয়ে তৃণমূল কংগ্রেসে জলঘোলা অব্যাহত । সৌগত রায়কে হোয়াটস অ্যাপ শুভেন্দুর মাসেজ, ‘একসঙ্গে কাজ...