Home দেশ হিন্দু মন্দিরে পুুজো, মোদীর বিরুদ্ধে কমিশনে বামেরা

হিন্দু মন্দিরে পুুজো, মোদীর বিরুদ্ধে কমিশনে বামেরা

বাংলাদেশে হিন্দু মন্দিরে পুুজো; মোদীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে বামেরা। নিজের বাংলাদেশ সফরেও নরেন্দ্র মোদী; পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের বিধিভঙ্গ করেছেন; এই অভিযোগ নিয়ে শুক্রবার নির্বাচন কমিশনে চিঠি দিল বামেরা বা সংযুক্ত মোর্চা। নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে; সিপিএম নেতা রবীন দেব বলেন; “প্রধানমন্ত্রী বাংলায় ভোটের দিন; সভা করছেন। বাংলাদেশে শান্তনু ঠাকুরকে; নিয়ে যাচ্ছেন। বাংলার ভোটারদের প্রভাবিত করছেন তিনি”। মুজিব শতবর্ষ ও বাংলাদেশ দিবস উপলক্ষে; প্রতিবেশী দেশে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত শুক্রবার বাংলাদেশের প্রতিষ্ঠার ৫০তম বর্ষপূর্তি পালন অনুষ্ঠানে; আমন্ত্রিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সকালে প্রথমে তিনি পুজো দেন; বাংলাদেশের সাতক্ষীরার বিখ্যাত যশোরেশ্বরী কালীমন্দিরে। এরপরে, ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা; হরিচাঁদ ঠাকুরের আশ্রমেও যান তিনি। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে গিয়ে; তাঁকে শ্রদ্ধার্ঘ্য প্রদান করেন মোদী। এরপরে সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক সারেন। বাংলাদেশকে ১২ লক্ষ করোনা টিকার ডোজ; উপহার স্বরূপ দেন প্রধানমন্ত্রী মোদী।

এই সফরে যশোরেশ্বরী কালীমন্দিরে; পুজো দেওয়া নিয়েই আপত্তি বামেদের। বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে সঙ্গী করে; ওড়াকান্দিতে মতুয়া মহাতীর্থেও যান মোদী। এই নিয়েই প্রশ্ন তুলেছে সংযুক্ত মোর্চা। নির্বাচন কমিশনকে লেখা চিঠিতে, তারা অভিযোগ করেছে; বিধি ভেঙে ওপার বাংলা থেকে এপার বাংলার ভোটারদের; প্রভাবিত করার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে সঙ্গী করে; নিয়ে গিয়েছেন প্রতিবেশী দেশে। হিন্দু মন্দিরে পুজো দিয়েছেন প্রধানমন্ত্রী। মতুয়া সম্প্রদায়ের আরাধনাস্থলে গিয়ে; প্রতিশ্রুতিও দিয়ে এসেছেন। তা ফলাও করে ছাপা হয়েছে; সম্প্রচারিত হয়েছে ইলেকট্রনিক মাধ্যমে”। এই সবেতেই নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে বলেই; কমিশনে অভিযোগ বামেদের।

এছাড়াও ভোটের দিন বৃহস্পতিবার, জয়নগর ও উলুবেড়িয়ায়; সভা করেন মোদী। সংযুক্ত মোর্চার বক্তব্য, ওই দুটি সভায়; ধর্মীয় প্ররোচনা দেওয়ার কাজ করেছেন মোদী। এব্যাপারে নির্বাচন কমিশনের কাছে; ব্যবস্থা নেওয়ার দাবি করেছে তারা। বিজেপির তরফ থেকে পাল্টা বলা হয়েছে; “বাংলায় ভোট বলে কি; প্রধানমন্ত্রী দরজা জানলা বন্ধ করে বসে থাকবে। বাংলাদেশ সফরে কালী মন্দিরে যাওয়ায়; এপার বাংলায় কি করে নির্বাচনের বিধি ভঙ্গ হয়? প্রশ্ন গেরুয়া শিবিরের।

ট্রেন্ডিং নিউজ