Home রাজনীতি মন্ত্রিত্ব ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়, মোদীর সফরেই বিজেপি যোগ দেবেন

মন্ত্রিত্ব ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়, মোদীর সফরেই বিজেপি যোগ দেবেন

রাত পোহালেই রাজ্যে পা রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুরপুরে বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। আজ রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গেও দেখা করার কথা তাঁর। তাতেই তাঁর বিজেপি-তে যোগ দেওয়ার জল্পনা নতুন করে জোর পেল। কারণ ঘটনাচক্রে শনিবারই বঙ্গসফরে আসনে মোদী।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়কে ইতিমধ্যেই নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন রাজীব। পদত্যাগের একটি কপি পাঠিয়েছেন রাজ্যপালকেও। সাধারণত কোনও মন্ত্রী পদ ছাড়লে, মুখ্যমন্ত্রীই সে কথা রাজ্যপালকে জানান। কিন্তু এ ক্ষেত্রে রাজীব নিজেই রাজ্যপালকে বিষয়টি জানিয়েছেন। একই সঙ্গে রাজভবনে ধনখড়ের সঙ্গে ‘সৌজন্য’ সাক্ষাতেও যাচ্ছেন তিনি।

শুভেন্দু অধিকারী, লক্ষ্মীরতন শুক্ল-র পর এই নিয়ে তিন জন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার থেকে ইস্তফা দিলেন। তবে বেশ কিছু দিন ধরেই প্রকাশ্যে দলের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছিলেন তিনি। তাঁর মন্ত্রিত্ব ছাড়ার প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘‘এমনটাই প্রত্যাশা করছিলাম আমরা। মন্ত্রিসভার বৈঠকে যাচ্ছিলেন না বেশ কিছু দিন ধরেই। ওঁর বিরুদ্ধে নানা অভিযোগ ছিল। দলে থেকেও কোনও কাজ করছিলেন না।’’

ট্রেন্ডিং নিউজ