হায়দরাবাদের কাছে হার, আইপিএল থেকে ছিটকে গেল আরসিবি

আইপিএল থেকে বিদায় নিলেন বিরাট কোহলিরা। এলিমিনেটর ম্যাচে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারিয়ে দিল ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ।টস জিতে প্রথম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়ার্নার। তাঁর সিদ্ধান্তের মর্যাদা রাখলেন বোলাররা।

আগুনে স্পেলে প্রতিপক্ষ শিবিরকে তছনছ করলেন জেসন হোল্ডার। ৪ ওভারে ২৫ রান দিয়ে তুলে নিলেন ৩ উইকেট। ব্যাট হাতে ব্যর্থ বিরাট কোহলি। ওপেন করতে নেমে ৭ বলে ৬ রান করে ফিরলেন আরসিবি অধিনায়ক। তারপরেই সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে ভাইরাল হল #Thankyouvirat এবং #ThankYouKohli ট্যাগ।

বিরাট কোহলিকে নিয়ে নানা ধরনের মিমও তৈরি করলেন নেটিজেনরা। আরসিবির হয়ে একমাত্র লড়াই করলেন এ বি ডিভিলিয়ার্স। ডেভিলিয়ার্স এদিনও ছিলেন আরসিবির পরিত্রাতার ভূমিকায় । তিনি ৪৩ বলে ৫৬ রান না করলে এদিন ১০০ রানও হয়তো স্কোরবোর্ডে উঠত না বিরাটদের ।নির্ধারিত ২০ ওভারে আরসিবি তুলল ১৩১/৭। দুই উইকেট পেয়েছেন টি নটরাজন। এক উইকেট শাহবাজ নাদিমের। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদের শুরুটাও ভাল হয়নি। শ্রীবত্স গোস্বামী কোনও রান না করেই আউট হন। ডেভিড ওয়ার্নার করেন ১৭। মণীশ পাণ্ডে করেন ২৪।

বাঙ্গালোরের দুই স্পিনার চাহাল ও জাম্পা দুরন্ত বোলিং করলেন। কিন্তু উইলিয়ামসন ও হোল্ডারকে আটকাতে পারলেন না। ৬৭ রানের মধ্যে ৪ উইকেট পড়ে গিয়েছিল হায়দরাবাদের। সেখান থেকে কোনও উইকেট না হারিয়ে ম্যাচ জিতল হায়দরাবাদ। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে উইলিয়ামসন-হোল্ডার যোগ করেন ৬৫ রান। উইলিয়ামসন করেন অপরাজিত ৫০ রান। রবিবার দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লির বিরুদ্ধে খেলতে হবে হায়দরাবাদকে।শুক্রবার দুবাইয়ে ম্যাচ শেষে দেখা গেল ব্যাট হাতে যেমন ব্যর্থ হলেন বিরাট। তেমনই ব্যাটিং-বোলিং দুই বিভাগে ব্যর্থ হলেন আরসিবির খেলোয়াড়রা।