Home দেশ রেকর্ড সংক্রমণ! একদিনে করোনা প্রাণ কাড়ল ৬৮৫ জনের, এক নজরে দেখে নিন...

রেকর্ড সংক্রমণ! একদিনে করোনা প্রাণ কাড়ল ৬৮৫ জনের, এক নজরে দেখে নিন পরিসংখ্যান

রেকর্ড সংক্রমণ! বিগত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জন, মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। গত বছর জানুয়ারি মাসে সর্বোচ্চ সংক্রমণের সাক্ষী হয়েছিল দেশ। একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ২৯ হাজার জন। তার পর থেকে এত বেশি সংক্রমণের সম্মুখীন হতে হয়নি দেশবাসীকে। স্বাভাবিকভাবেই করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত ভয় ধরাচ্ছে। পাশাপাশি দৈনিক মৃত্যুর পরিসংখ্যান নিয়েও চিন্তার প্রশাসন।

এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯ লাখ ১০ হাজার ৩১৯ জন। এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৫৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জনের। করোনা সংক্রমণ রুখতে টিকাকরণে জোর দিচ্ছে কেন্দ্র। বৃহস্পতিবার সকালেই টিকার দ্বিতীয় ডোজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখনও পর্যন্ত দেশে টিকা পেয়েছেন ৯ কোটি ১ লাখ ৯৮ হাজার ৬৭৩ জন।

দেশে করোনার বাড়বাড়ন্ত রুখতে টিকাকরণে জোর দিয়েছে কেন্দ্রীয় সরকার। এবার সরকারি ও বেসরকারি অফিসেও টিকাকরণ কর্মসূচি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। যেসব অফিসে অন্তত ১০০ জন ৪৫ বা তার বেশি বয়সী ব্যক্তি রয়েছেন, সেখানে ভ্যাকসিন সেন্টার তৈরির নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।৪৫ বছর বয়সী ও ৪৫ বছরের বেশি যাদের বয়স, তাঁদের টিকাকরণ বাড়াতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য আগামী ১১ এপ্রিলের মধ্যে বিভিন্ন অফিসে ভ্যাকসিন সেন্টার তৈরি করতে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

উল্লেখ্য, ৪৫ বছর ও ৪৫ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, সেই সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের টিকা নেওয়ার নির্দেশ ইতিমধ্যেই দিয়েছে কেন্দ্রীয় সরকার। ভ্যাকসিন নেওয়ার পরও করোনা বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকেই এ দেশে টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছে। ইতিমধ্যেই প্রবীণদের টিকাকরণ কর্মসূচি চলছে। পাশাপাশি, ৪৫ বছর ও তার ঊর্ধ্বে যাদের বয়স, তাদেরকও টিকা দেওয়া হচ্ছে।

ট্রেন্ডিং নিউজ