Home খেলা পেলেকে টপকে গেলেন রোনাল্দো

পেলেকে টপকে গেলেন রোনাল্দো

নতুন বছর আসে, কিন্তু আধুনিক ফুটবলের দুই কিংবদন্তি যেন সেই ভিন্টেজই থেকে যান। নতুন বছরের প্রথম ম্যাচে তাই দুই তারকাই পৌঁছলেন দুই ল্যান্ডমার্কে।

ক্রিস্তিয়ানো রোনাল্দো জোড়া গোল করে মোট গোলের সংখ্যায় পেরিয়ে গেলেন ব্রাজিলের কিংবদন্তি পেলেকে। মোট গোল অর্থাৎ, ক্লাব ও দেশের হয়ে মোট গোল। রোনাল্দোর এখন গোল ৭৫৮, পেলের ৭৫৭। মেসি এই তালিকায় আছেন পাঁচ নম্বরে। তাঁর মোট গোলের সংখ্যা ৭১১। সেই সঙ্গে টানা ১৫ মরসুমে ২০টি গোল বা অ্যাসিস্টের অনন্য কৃতিত্ব অর্জন করলেন রোনাল্দো।

লিওনেল মেসিরও নজিরের সংখ্যা দুটি। প্রথমত, তিনি বার্সেলোনার হয়ে পাঁচশোতম ম্যাচ খেললেন। লা লিগায় কোনও বিদেশি ফুটবলারের এই নজির নেই। দ্বিতীয়ত, বার্সেলোনার হয়ে মেসির পা থেকে এল ২০০তম অ্যাসিস্ট।

উদিনেসির বিরুদ্ধে দুরন্ত ফর্মে ছিলেন রোনাল্দো। দুটি গোল করার পাশাপাশি ফেদেরিকো চিয়েসার গোলের অ্যাসিস্টও তাঁর। তবে রোনাল্দোর জুভেন্তাস ৪-১ জিতলেও সিরি এ-র লিগ তালিকায় বেশ খানিকটা পিছনে আন্দ্রে পির্লোর টিম। ১৪ ম্যাচ খেলে ২৭ পয়েন্ট জুভের। তারা আছে পাঁচ নম্বরে। ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। মেসিদের অবস্থাও ভালো নয়। তারাও আছে পাঁচ নম্বরে। ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে। লা লিগায় শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট তাদের।

মাত্র এক গোলে জিতলেও রোনাল্ড কোমান খুশি তাঁর টিমের পাসিং অনেকটা নিখুঁত হওয়ায়। ৭৯৪টা পাস খেলেছেন মেসিরা। যার ৯১ শতাংশই নিখুঁত।

দেশ ও ক্লাব মিলে মোট গোল

ক্রিস্তিয়ানো রোনাল্দো ৭৫৮

পেলে ৭৫৭

রোমারিও ৭৩৪

গার্ড মুলার ৭২০

লিওনেল মেসি ৭১১

ট্রেন্ডিং নিউজ