Home রাজনীতি কৈলাশের ভূমিকায় জল্পনা বাড়ছে একুশের আগে, কৌশলে অগ্রাধিকার বিজেপির!

কৈলাশের ভূমিকায় জল্পনা বাড়ছে একুশের আগে, কৌশলে অগ্রাধিকার বিজেপির!

রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নয়, মুকুল রায়কেই অগ্রাধিকার দিচ্ছে বিজেপি। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে মুকুল রায়কে নিয়ে জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরে। তারপর অমিত শাহের দূত হিসেবে কৈলাশের বাংলায় আসার পরই বিজেপির অন্দরে হাওয়া বদলে যায়। মুকুলকে গুরুত্ব দেওয়া শুরু করে দেন কৈলাশ।

বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় বাংলায় এসেই মুকুল রায়কে সর্বাধিক গুরুত্ব দেন। তিনি ঘোষণা করে দেন মুকুল রায় হলেন বাংলার চাণক্য। তিনি তৃণমূলে থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করেছেন। এখন তিনি বিজেপিতে। ২০২১-এ তিনি বিজেপিকেও জেতাবেন। তিনিই বাংলায় পরিবর্তন আনবেন।

মুকুল রায়ের সঙ্গে প্রথম থেকেই সুসম্পর্ক বজায় রয়েছে কৈলাশের। তেমন সুসম্পর্ক দিলীপ ঘোষের সঙ্গে গড়ে ওঠেনি। কৈলাশ-মুকুলকে বিজেপিতে জুটির মর্যাদাও দিয়েছিল এক শ্রেণির সংবাদমাধ্যম। ২০২১-এও সেই দুটির উপরেই কি বেশি ভরসা করছেন মোদী-শাহরা। তেমনই ইঙ্গিত মিলেছে কৈলাশের কথায়।

বিজেপির গণতন্ত্র বাঁচাও দিবসে তেমনই এক ছবি ফুটে ওঠে বাংলার রাজনীতিতে। কৈলাশ বিজয়বর্গীয় ঢুকতেই দিলীপ ঘোষ বেরিয়ে যান। মঞ্চে মুকুল রায় থাকাকালীনই কৈলাশ বিজয়বর্গীয় প্রশংসায় ভরিয়ে দেন তাঁকে। তাঁকে চাণক্যের আসনও দিয়ে বসেন কৈলাশ। এরপর থেকেই মুকুল রায় একটু একটু করে সক্রিয় হতে শুরু করেন।

কিন্তু এরপর বাংলায় দাঁড়িয়েই মুকুল রায়কে বিশেষ গুরুত্ব দিতে শুরু করেন কৈলাশ বিজয়বর্গীয়। তাতেই জল্পনা তৈরি হয়, তবে কি বিজেপি নেতৃত্ব মুকুল রায়কে এবং তাঁর কৌশলকে অগ্রাধিকার দিতে চাইছে। বিজেপি মনে করছে, মুকুলই অধিক গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বাংলার ভোট জিততে। তাই তাঁকেই বেশি গুরুত্ব দেওয়ার চেষ্টা।

ট্রেন্ডিং নিউজ

জিডিপির হাল ফেরাতে ফের আর্থিক প্যাকেজ মোদী সরকারের

দেশের বিধ্বস্ত অর্থনীতি সামাল দিতে কেন্দ্র আরেক দফা আর্থিক প‌্যাকেজ ঘোষণার প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের উচ্চপদস্থ কর্তাদের উদ্ধৃত করে সংবাদসংস্থা এমনটাই জানিয়েছে...

জঙ্গি তৈরি হয় মাদ্রাসায় দেশের স্বার্থে তা বন্ধ হওয়া উচিত বললেন মন্ত্রী ঊষা ঠাকুর!! এবার মধ্যপ্রদেশে বন্ধ হচ্ছে মাদ্রাসা!

নভেম্বর মাসেই অসমে বন্ধ হচ্ছে সরকারি সাহায্যপ্রাপ্ত সব মাদ্রাসা। রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিয়েছেন, সরকারের টাকায় কোরান শিক্ষা আর চলবে...

রাশিফল অনুযায়ী কেমন যাবে আপনার আজ বৃহস্পতিবার ২২ শে অক্টোবর ২০২০

কুম্ভঃ বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ না করাই ভালো। আজ আপনি নিজের প্রেমিকার ইচ্ছা পূরণে অ‍ক্ষম হবেন। এই রাশির জাতক জাতিকারা আজ জীবনে শান্তি...

‘বিশ্রাম নিন’, দিলীপ ঘোষকে পরামর্শ দিদির

 বিশ্রাম নিন, ডাক্তারের পরামর্শ মত চলুন। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে ফোন করে এমনটাই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবে...