Home দেশ নতুন বছরেই ভারতে আসছে টেসলার বৈদ্যুতিক গাড়ি

নতুন বছরেই ভারতে আসছে টেসলার বৈদ্যুতিক গাড়ি

২০২১-২২ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকেই ভারতের বাজারে সবচেয়ে জনপ্রিয় ও সাশ্রয়ী গাড়ি ‘মডেল ৩’ আনতে চলেছে টেসলা। আগামী মাস থেকেই এই গাড়ির বুকিংও শুরু হয়ে যেতে পারে। একটি অনুষ্ঠানে এমনই জানালেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়কড়ী। তাঁর কথা অনুযায়ী, প্রথমে বাইরে থেকে গাড়ি এনে ভারতে শুধু বিক্রি করবে টেসলা।

পরবর্তীকালে এই সংস্থা ভারতে গাড়ি তৈরির কারখানাও খুলতে পারে। এদেশে বিদ্যুত্চালিত গাড়ির বিক্রি কেমন হচ্ছে, তার উপরেই সবকিছু নির্ভর করছে। অনলাইনে বুকিং করতে পারবেন ক্রেতারা। এরপর সরাসরি তাঁদের কাছে গাড়ি পৌঁছে দেওয়া হবে। ভারতে টেসলার গাড়ির দাম শুরু হতে পারে ৫৫ লক্ষ টাকা থেকে।

টেসলা সংস্থার সিইও এলন মাস্ক ট্যুইট করে জানান, ২০২১-এ ভারতের বাজারে প্রবেশ করবে তাঁর সংস্থা। এরপর শোনা যায়, বেঙ্গালুরুতে একটি দফতর খোলার বিষয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনা চালাচ্ছে টেসলা। দু’দফায় আলোচনাও হয়েছে। তবে পরে শোনা যায়, কেরল বা মহারাষ্ট্রে প্রথম দফতর খুলতে পারে টেসলা।

তবে এখনও পর্যন্ত এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।দেশে বিদ্যুত্চালিত গাড়ির ব্যবহার বাড়ানোর উপর জোর দেওয়ার কথা বলেছেন মন্ত্রী গড়কড়ী। তিনি জানিয়েছেন, ‘ভারতে বিভিন্ন সংস্থা ব্যাটারিচালিত গাড়ি তৈরির কাজ চালাচ্ছে। এই ধরনের গাড়ি পরিবেশবান্ধব। আগামী পাঁচ বছরে ভারতই গাড়ি তৈরির ক্ষেত্রে এক নম্বর দেশ হয়ে উঠবে।’

ট্রেন্ডিং নিউজ