Homeদেশশ’ত্রুকে যোগ্য জবাব দিতে হালকা ওজনের ট্যাঙ্ক কেনায় সবুজ সংকেত দিল মোদি...

শ’ত্রুকে যোগ্য জবাব দিতে হালকা ওজনের ট্যাঙ্ক কেনায় সবুজ সংকেত দিল মোদি সরকার

সংঘাতকে সামনে রেখেই এবার ভারত সরকার সিদ্ধান্ত নিল হালকা ওজনের ট্যাঙ্ক কেনা নিয়ে। এখন দুই দেশের মধ্যে যে ঝা’মেলা চলছে ,সেই দিকে তাকিয়েই হালকা ওজনের ট্যাঙ্ক কেনা নিয়ে অনুমোদন দিল কেন্দ্র। এবার ভারত কোনো ভাবেই যে পিছিয়ে থাকতে চাইছে না সেটা স্পষ্ট। চিন যখন তাদের সে’না মোতায়েন করেছিল তখন তারা এই ধরনের হালকা ওজনের ট্যাঙ্ক ব্যবহার করেছিল, এবার ভারতও সেই কাজ করতে চলেছে।

এই হালকা ওজনের ট্যাঙ্ক পাহাড়ি এলাকায় মোতায়েন করা হয়েছিল ।এবার ভারতও পাহাড়ে মোতায়েন করতেই এই হালকা ট্যাঙ্ক কেনার সিদ্ধান্ত নিলেন। আসলে ভারতীয় সেনারা জানিয়েছে, হালকা ওজনের ট্যাঙ্ক ছাড়া কোনোভাবেই চিনা সে’নাদের হারানো সম্ভব নয়, তাই এই হালকা ট্যাঙ্ক কেনার আর্জি জানায়, তারপরেই কথা বার্তা শুরু হয়, একটি সংবাদ মাধ্যমে জানা গেছে, এই হালকা ওজনের ট্যাঙ্ক যেটা হেলিকপ্টারে করে বহন করে আনা সম্ভব।

সেগুলোকেই এখন কেনার কথা জানিয়েছে কেন্দ্র। তবে এখনও জানা যায় নি, কোন দেশের থেকে কেনা হবে এই হালকা ওজনের ট্যাঙ্ক, কারণ এই হালকা ওজনের ট্যাঙ্ক আমেরিকা বানায় ঠিকই কিন্তু তার প্রাথমিক পর্যায়ে,চিন তো বাদ, এখন একমাত্র দেশ যারা এই হালকা ওজনের ট্যাঙ্ক বানায়, তারা হল রাশিয়া, এখনও সিদ্ধান্ত না নেওয়া হলেও ,রাশিয়ার কাছ থেকেই যে কেনা হবে সেটা বোঝা যাচ্ছে। রাশিয়া এই হালকা ওজনের ট্যাঙ্ক তৈরী করে ভলগোগ্রাদ ট্র্যাক্টর প্ল্যান্টে, ২ এ ২৫ এস স্প্রা ট্যাঙ্ক তৈরী করে রাশিয়া।এটির একটি বিশেষত্ব এটি স্বচালিত ট্যাঙ্ক। এটি শত্রু পক্ষের বিভিন্ন সামরিক অস্ত্র খুঁজে বের করে সহজেই খতম করে দেয়।

ট্রেন্ডিং নিউজ