Homeরাজ্যআজ প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল

আজ প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল

আজ ১৭ জুলাই অর্থাৎ শুক্রবার বিকেল ৪ টেয় প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল। অনলাইনেই ফলাফল দেখতে পাবে পরীক্ষার্থীরা। তবে আগামিকালই মার্কশিট হাতে পাবে না। এবছর উচ্চমাধ্যমিকের কোনও মেধাতালিকা প্রকাশ করা হবে না। ২০২০-র উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছে ৭ লক্ষেরও বেশি পরীক্ষার্থী। ২০২০ সালের ১২ মার্চ থেকে শুরু হয় পরীক্ষা।

উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীনই আমাদের দেশে থাবা বসায় কোভিড-১৯। তাই সংক্রমণ রুখতে তড়িঘড়ি দেশজুড়ে লকডাউন জারি করে কেন্দ্র। দেশের সমস্ত রাজ্যও কড়া লকডাউনের আওতায় পড়ে যায়। সংক্রমণ থেকে বাঁচতে বন্ধ হয়ে যায় স্কুল, কলেজ। ফলে স্থগিত হয়ে যায় উচ্চমাধ্যমিক পরীক্ষাও। করোনা মহামারীর কারণে উচ্চমাধ্যমিক এর মোট ১৫টি পরীক্ষা নেওয়া হয় নি।

যে বিষয়গুলির পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছে সেগুলি হল- এডুকেশন, ফিজিক্স, নিউট্রিশন, অ্যাকাউন্টেন্সি, সংস্কৃত, কেমিস্ট্রি, অর্থনীতি, জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন, পার্শিয়ান, অ্যারাবিক, ফ্রেঞ্চ, ভূগোল, স্ট্যাটিসটিক্স, কস্টিং ট্যাক্সেশন এবং হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট। বাকি থাকা বিষয়ের মূল্যায়ণ কীভাবে করা হয়েছে তা আগামিকাল রেজাল্ট ঘোষণার সময়ই জানাবেন সংসদ সভাপতি।

ট্রেন্ডিং নিউজ