Home দেশ ভারতে তৈরি ভ্যাকসিনে আস্থা গোটা বিশ্বের! মেড ইন ইন্ডিয়া করোনা টিকা চাইছে...

ভারতে তৈরি ভ্যাকসিনে আস্থা গোটা বিশ্বের! মেড ইন ইন্ডিয়া করোনা টিকা চাইছে ৯২টি দেশ

এক বছর ধরে গোটা বিশ্বে তাণ্ডব চালিয়েছে করোনা ভাইরাস। কেড়ে নিয়েছে প্রচুর প্রান। আজও নির্মূল হয়নি এই ভাইরাস তবে হাতে এসেছে ভ্যাকসিন। প্রধান মন্ত্রী বার বার বলেছিলেন আস্থা রাখতে। খুব শীঘ্রই আসবে করোনা ভ্যাকসিন। অবশেষে নতুন বছরের শুরুতেই হাতে এলো করোনা ভ্যাকসিন। কিছুদিন আগে টিকা করন প্রক্রিয়াও শুরু হয়েছে। টিকা করন প্রক্রিয়া করনের দিনে প্রধান মন্ত্রী বলেন “ মানবতার খাতিরে তৈরি এই ভ্যাকসিন। তাই এই ভ্যাকসিন প্রতিবেশি দেশ এবং অন্যান্য দেশগুলিতে অবশ্যই সরবরাহ করা হবে।“

কথা রেখেছেন মোদী। কিছুদিন আগেই ২০ লাখ করোনা টিকা উপহার হিসেবে পাঠিয়ে দেন বাংলাদেশে। এছাড়াও উপহার হিসেবে এই টিকা গেছে নেপাল, ভুটান, মাল দ্বীপে। তবে বর্তমানে ভারতে তৈরি ভ্যাকসিনে আস্থা গোটা বিশ্বের, মেড ইন ইন্ডিয়া করোনা টিকা চাইছে ৯২টি দেশ। উল্লেখ্য এতদিন ধরে ভারত থেকেই পিপিই কিট, মাস্ক, গ্লাভস, ইত্যাদি বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছিল। এবার ভারতের টিকাও চাইছে বিশ্বের বেশিরভাগ দেশ।

এই তালিকায় রয়েছে থাইল্যান্ড, সিসিলি, শ্রীলঙ্কা, আফগানিস্তান, মরিশাস, জাপান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ফিলিপিন্স, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, তাইল্যান্ড এবং সিঙ্গাপুরও এছাড়াও ব্রাজিল এবং দক্ষিন আফ্রিকাও মেড ইন ইন্ডিয়া করোনা ভ্যাকসিন নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। এছাড়াও বাংলাদেশ, ভুটান এই টিকা উপহার পাওয়ার পর আরও ভ্যাকসিন এর জন্য ভারতে অর্ডার দিয়েছে। আপাতত বিশ্বব্যাপী দেশের তৈরি করোনা ভ্যাকসিন পাঠাতে প্রস্তুতি নিচ্ছে ভারত।

ট্রেন্ডিং নিউজ