Home রাজ্য থাকছে নতুন মুখ ও নতুন চমক ২৯৪টি আসনেই প্রার্থী তালিকা চূড়ান্ত মমতার

থাকছে নতুন মুখ ও নতুন চমক ২৯৪টি আসনেই প্রার্থী তালিকা চূড়ান্ত মমতার

২৯৪টি আসনেই প্রার্থী তালিকা চূড়ান্ত করেছেন; তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন মুখ কারা? এটাই এখন বড় প্রশ্ন। তৃণমূল সূত্রে জানা যাচ্ছে; এবারও একঝাঁক নতুন মুখকে ভোটে দাঁড় করাচ্ছেন মমতা। পোড় খাওয়া রাজনীতিবিদ-দের পাশাপাশি; এবারও তৃণমূলে থাকছে বেশ কিছু নতুন মুখ। থাকছে টলিউদের বেশ কিছু মুখ। প্রার্থী তালিকা ঘোষণার ক্ষেত্রে; সব সময় অন্য দলের থেকে এককদম এগিয়ে থাকেন তৃণমূল নেত্রী। এবারও তার ব্যতিক্রম হবে না; বলেই মনে করছে বাংলার রাজনইতিক মহল। সব দলের আগেই মমতা নিজের প্রার্থী তালিকা ঘোষণা করবেন; বিশ্বাস রাজনৈতিক মহলের। আর সেটাই হতে চলেছে। জানা গেছে, তৃণমূলের প্রার্থী তালিকায়; এবারও থাকছে বেশ কিছু নতুন চমক।

গত লোকসভা ভোটেও প্রার্থী তালিকা ঘোষণার ক্ষেত্রে; অনেকটাই এগিয়ে ছিল তৃণমূল। রাজ্যে বিরোধীরা যখন ৪২ কেন্দ্রে যোগ্য প্রার্থী খুঁজতে, নাকানিচোবানি খাচ্ছে; তখন তৃণমূল কিন্তু প্রতিটি কেন্দ্রেই প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছিল। তবে এবার, বিরোধীদের গতি অতটা শ্লথ হবে না; বলেই মনে করা হচ্ছে। তবে এবারও তৃণমূল তৈরি।

শাসকদলের অন্দরের খবর, ১২ জনের যে নির্বাচনী কমিটি তৈরি করেছেন; তাঁদের নিয়ে বৈঠকে বসবেন মমতা। এরপরই কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন থেকেই; ঘোষণা করা হবে তৃণমূলের প্রার্থী তালিকা। তবে এবার নিজের ট্র্যাডিশন ভাঙলেন; মমতা নিজেই। ভোটের দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই, মমতা বন্দ্যোপাধ্যায়ও; তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করতেন। যদিও এবারে তা হয়নি। যা নিয়েই জল্পনা তৈরি হয়েছে; বিভিন্ন রাজনৈতিক মহলে। কারণ কি প্রশান্ত কিশোর নাকি বিজেপি? শুরু হয়েছে জোর জল্পনা।

তৃণমূল সূত্রের খবর, বিধানসভা ভোটের প্রার্থী তালিকাতে; বহু নতুন মুখের পাশাপাশি, টলিউদের একাধিক তারকারও নাম রয়েছে। সেক্ষেত্রে সোহম, রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ, সুদেষ্ণা রায়ের নাম শোনা যাচ্ছে। ভোটে টিকিট পাবেন; ক্রিকেটার মনোজ তিওয়ারি। পাশাপাশি শোনা যাচ্ছে; সমাজকর্মী অনন্যা চক্রবর্তীর নামও।

অন্যদিকে, দেবাংশু ভট্টাচার্য সহ; যুব তৃণমূলের কয়েকজন অল্পবয়সী নেতার নামও রয়েছে। তৃণমূল সূত্রে দাবি, আগামী ৩ মার্চের মধ্যে যে কোনওদিন; প্রকাশ হবে প্রার্থী তালিকা। তৃণমূলের একাংশ বলছে, বামেদের ব্রিগেডের পরই; রবিবার সন্ধ্যায় প্রকাশিত হতে পারে প্রার্থী তালিকা।

ট্রেন্ডিং নিউজ