Home রাজনীতি মুকুল নামেই ভরসা তৃণমূলের! সরতে হল শুভেন্দু অনুগামীকেও

মুকুল নামেই ভরসা তৃণমূলের! সরতে হল শুভেন্দু অনুগামীকেও

মুকুল রায় ছিলেন তৃণমূলের প্রাণভোমরা। মমতা বন্যো লপাধ্যায়কে ভাবতেই হত না, ভোট বৈতরণী পার করার সমস্ত সরঞ্জামন প্রস্তুত করে ফেলতেন মুকুল রায়। ১৯৯৮ থেকে ২০১৭ বারবার সেই ছবি দেখে এসেছে। এখন তার উপায় নেই। কেননা মুকুল রায় বিজেপিতে। তার অভাব পূরণের জন্য প্রশান্ত কিশোর এসেছেন তৃণমূলে। কিন্তু তৃণমূল তবু মুকুল নামে খোঁজে।

সম্প্রতি পশ্চিম মেদিনীপুর তৃণমূল কংগ্রেসে সংগঠনিক রদবদল সম্পন্ন হয়েছে। সেখানে ব্লক সভাপতির পদ থেকে অপসারিত হয়েছেন পাঁচজন। শহর সভাপতিও বদল করা হয়েছে। ব্লক সভাপতির পদ থেকে বাদ পড়েছেন শুভেন্দু অনুগামী নেতা, বাদ পড়েছেন দুই বিধায়কও। তবে প্রত্যেক অপসারিতকেই অন্য পদ দেওয়া হয়েছে।

তৃণমূলের এই রদবদল নিয়ে ফের জল্পনার পারদ তুঙ্গে উঠেছে রাজ্য রাজনীতিতে। মঙ্গলবার নতুন জেলা কমিটি ঘোষিত হয়েছে, সেখানে ব্লক সভাপতির সঙ্গে পরিবর্তন হয়েছে শহর সভাপতিও। সেই পরিবর্তনে দেখা গিয়েছে এক অদ্ভুতুড়ে কাণ্ড। দিলীপকে সরিয়ে মুকুলকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিন দাঁতন ১, চন্দ্রকোনা ২, গড়বেতা ৩, মোহনপুর এবং মেদিনীপুর শহরের ব্লক সভাপতিকে পরিবর্তন করা হয়। এর মধ্যে দিলীপ দে ছিলে্ন মেদিনীপুর সদরের সভাপতি। তাঁকে সরিয়ে আনা হয়েছে মুকুল সামন্তকে। অর্থাৎ এক দিলীপের পদ গিয়ে সেখানে অভিষিক্ত হয়েছেন মুকুল। এই নামের ফেরে মজাদার চর্চা চলছে মেদিনীপুরে।

এদিকে দলে সিদ্ধান্ত হয়েছে কোনও বিধায়ক আর ব্লক সভাপতি থাকবেন না। তাই দাঁতনের বিধায়ক বিক্রম প্রধান ছিলেন দাঁতন ১-এর ব্লক সভাপতি। চন্দ্রকোনার ২-এর ব্লক সভাপতিও ছিলেন বিধায়ক ছায়া দোলুই। দুজনকেই অপসারিত করে নতুন সভাপতি করা হয়েছে যথাক্রমে প্রতুল দাস ও জগজিৎ সরকারকে।

মোহনপুরের সভাপতি প্রদীপ পাত্র ছিলেন শুভেন্দু অধিকারীর অনুগামী। তাঁকে সরিয়ে নতুন সভাপতি করা হয়েছে মানিক মাইতিকে। কেন শুভেন্দু অনুগামীকে অপসারিত করা হল, তা নিয়েই বেশি বিতর্ক তৈরি হয়েছে। অন্যদিকে নিমাই বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে গড়বেতা ৩-এর সভাপতি করা হয়েছে রাজীব ঘোষকে।

ট্রেন্ডিং নিউজ

জিডিপির হাল ফেরাতে ফের আর্থিক প্যাকেজ মোদী সরকারের

দেশের বিধ্বস্ত অর্থনীতি সামাল দিতে কেন্দ্র আরেক দফা আর্থিক প‌্যাকেজ ঘোষণার প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের উচ্চপদস্থ কর্তাদের উদ্ধৃত করে সংবাদসংস্থা এমনটাই জানিয়েছে...

জঙ্গি তৈরি হয় মাদ্রাসায় দেশের স্বার্থে তা বন্ধ হওয়া উচিত বললেন মন্ত্রী ঊষা ঠাকুর!! এবার মধ্যপ্রদেশে বন্ধ হচ্ছে মাদ্রাসা!

নভেম্বর মাসেই অসমে বন্ধ হচ্ছে সরকারি সাহায্যপ্রাপ্ত সব মাদ্রাসা। রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিয়েছেন, সরকারের টাকায় কোরান শিক্ষা আর চলবে...

রাশিফল অনুযায়ী কেমন যাবে আপনার আজ বৃহস্পতিবার ২২ শে অক্টোবর ২০২০

কুম্ভঃ বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ না করাই ভালো। আজ আপনি নিজের প্রেমিকার ইচ্ছা পূরণে অ‍ক্ষম হবেন। এই রাশির জাতক জাতিকারা আজ জীবনে শান্তি...

‘বিশ্রাম নিন’, দিলীপ ঘোষকে পরামর্শ দিদির

 বিশ্রাম নিন, ডাক্তারের পরামর্শ মত চলুন। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে ফোন করে এমনটাই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবে...