Home রাজনীতি রাজ্যে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে কাকে পছন্দ? বিস্ফোরক লক্ষ্মীরতন শুক্লা

রাজ্যে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে কাকে পছন্দ? বিস্ফোরক লক্ষ্মীরতন শুক্লা

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল কার্যত “লক্ষী” ছাড়া। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দলবদলের মরসুমে তৃণমূল বিধায়ক লক্ষ্মীরতন শুক্লা অবশ্য ভিন্ন দলে নাম লেখাতে চলেছেন কি না তা এখনও স্পষ্ট করেননি। তবে তৃণমূল দলে তিনি যে আর থাকতে চান না, তা যখন তিনি তৃণমূলের মন্ত্রিত্ব পদ ত্যাগ করেন তখনই বেশ স্পষ্ট হয়ে গিয়েছে। মন্ত্রিত্ব পদ ত্যাগের সময় তিনি সাময়িকভাবে রাজনীতি থেকে দূরে থাকার কারণ দর্শিয়ে ছিলেন।

তবে বিগত কয়েকদিনে তৃণমূলের অভ্যন্তরীণ গোষ্ঠীদ্বন্দ্ব যেভাবে প্রকাশ্যে এসেছে, তাতে লক্ষ্মীরতন শুক্লার এহেন অবস্থান স্বভাবতই রাজনৈতিক মহলের বিতর্ক আরও বাড়িয়েছে। তিনি অবশ্য দল ছাড়ার সঙ্গে সঙ্গে এখনই কোনো দল বেছে নেননি। তবে সাম্প্রতিক একটি প্রশ্নের পরিপ্রেক্ষিতে তার জবাব কিন্তু রাজনৈতিক মহলের জল্পনা আরও বাড়িয়েছে।

সম্প্রতি, লক্ষ্মীরতন শুক্লাকে যখন জিজ্ঞেস করা হলো আসন্ন একুশের বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী হিসেবে তিনি কাকে সমর্থন করবেন, সেই প্রশ্নের জবাব কার্যত ঝুলিয়ে রাখলেন তিনি। কেবল মমতা বন্দ্যোপাধ্যায় নন! লক্ষ্মীরতন শুক্লার সমর্থন থাকবে প্রত্যেকের প্রতিই! এমনই জবাব দিলেন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি। তবে তিনি জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রতি তার শ্রদ্ধাভাব এখনও অটুট রয়েছে।

তবে একুশের লড়াইয়ে তিনি কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করছেন না, সেই নিয়ে রাজনৈতিক মহলে জোর তরজা শুরু হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে তাঁর বক্তব্য, রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত করেন। যে যেমন কাজ করবেন, মানুষ তাদের সেই মতো ভোট দেবেন। কর্ম অনুযায়ীই ফল পাওয়া যায়। তাই আসন্ন একুশে লড়াইয়ে তার এবং তার পরিবারের সমর্থন প্রত্যেকের প্রতিই সমানভাবে থাকবে বলে জানিয়েছেন তিনি।

ট্রেন্ডিং নিউজ