Homeদেশএকমাসেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নীতীশের উদ্বোধন করা ব্রিজ!

একমাসেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নীতীশের উদ্বোধন করা ব্রিজ!

২৬৩ কোটি টাকা খরচ করে মাত্র একমাস আগেই উদ্বোধন হয়েছিল ব্রিজের। তার মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেটি। ঘটনা বিহারের গোপালগঞ্জ জেলার সাত্তারঘাটে গণ্ডক নদীর ওপর তৈরি হয়েছিল এই ব্রিজ। বিধানসভার ভোটের মুখে গত ১৬ জুন ঘটা করে এই ব্রিজের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এই ব্রিজ পূর্ব চম্পারনের সঙ্গে সিওয়ান, সারন ও গোপালগঞ্জের দূরত্ব কমানোর জন্যই তৈরি করা হয়েছিল। গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে বিহারে। ফলে নদীগুলির জলস্তর বাড়ছে। এই জলস্তর বাড়ার ফলেই ব্রিজ ভেঙে পড়েছে বলে খবর।

সূত্রের খবর, জলস্তর বেড়ে যাওয়ার ফলে রাস্তার সঙ্গে ব্রিজের সংযোগস্থলে থাকা কালভার্টটি ব্রিজের চাপ সহ্য করতে পারেনি। ফলে সেটি ভেঙে পড়ে। এর ফলে ব্রিজের একটা অংশ নিশ্চিহ্ন হয়ে পড়ে। এভাবে ব্রিজ ভেঙে পড়ায় উত্তর বিহারের একাধিক জেলা বিচ্ছিন্ন হয়ে পড়ে। যদিও এই ঘটনায় ক্ষুব্ধ স্থানীয় মানুষজন। এখনও নীতীশ মুখ না খুললেও ঠিকাদারদের গাফিলতি এবং টাকা নয়ছয়ের অভিযোগ প্রবল হচ্ছে। সোচ্চার বিরোধীরাও।

রাষ্ট্রীয় জনতা দলের তেজস্বী যাদব এবং কংগ্রেসের সভাপতি মদনমোহন ঝা এনিয়ে তীব্র আক্রমণ করেছেন নীতীশকে। তেজস্বী বলেছেন, ২৬৩ কোটি ৪৭ লাখ টাকায় তৈরি এই ব্রিজ মাত্র ২৯ দিনের মাথায় ভেঙে পড়েছে। সরকারের দুর্নীতির ফল এটি । বিরোধীদের কথায়, আশা করি, এবার ইঁদুরদের দোষ দেওয়া হবে না। ২০১৭ সালে বন্যা ও বাঁধের ভাঙনের জন্য নীতীশকুমার ইঁদুদের ওপর দায় চাপিয়েছিলেন।

ট্রেন্ডিং নিউজ