মাত্র দেড় লাখ টাকায় মিলছে নস্টালজিক টাটা সুমো! জেনে নিন কিভাবে কিনবেন

ভারতের বাজারে দিন দিন গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে সাধারণ মানুষের মধ্যেও। এখন কমবেশি সকলেই নিজের গাড়িতে যাতায়াত করতে পছন্দ করেন। কিন্তু জ্বালানি তেলের বাড়তে থাকা দাম অনেককেই এখন ইলেকট্রিক গাড়ি কেনার দিকে চালিত করছে। আর এই কারণে এখন ভারতে ছোট বা বড় নানা ধরণের ইলেকট্রিক গাড়ির চাহিদা বাড়ছে দিন দিন। তবে ইলেক্টটিক গাড়ির দাম তুলনামূলক অনেকটা বেশি হওয়ার কারণে সেই পেট্রোল ও ডিজেল ইঞ্জিনের গাড়িই কিনতে হচ্ছে অনেককে।

স্বাধীনতার পর থেকেই ভারতীয় অটোমোবাইল বাজারে নিজেদের কর্তৃত্ব কায়েম করেছে টাটা। রতন টাটার হাতে তৈরি এই অটোমোবাইল কোম্পানি দীর্ঘদিন ধরেই ভারতীয় বাজারে বিভিন্ন ধরণের গাড়ি লঞ্চ করে আসছে। হ্যাচব্যাক থেকে শুরু করে সেডান এমনকি এসইউভি- সব ধরণের গাড়িই লঞ্চ করেছে এই কোম্পানি। তবে টাটা-র সুমো গাড়িটি দীর্ঘদিন ভারতীয় বাজারে ছেয়ে ছিল। জানা গেছে, আবার নতুন রূপে গাড়িটিকে বাজারে ফিরিয়ে আনছে নির্মাতা সংস্থা। এখন একনজরে দেখে নিন গাড়িটির সম্পর্কে বিস্তারিত তথ্য।

■ ইঞ্জিন: এই গাড়িতে রয়েছে একটি শক্তিশালী ডিজেল ইঞ্জিন। কোম্পানির দাবি, গাড়িতে দেওয়া হবে ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিন ১০০ হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম বলে দাবি করেছে নির্মাতা সংস্থা। এছাড়াও এই গাড়িতে মিলবে ম্যানুয়াল ট্রান্সমিশনের সুবিধাও।

■ ফিচার্স: TATA Sumo গাড়িতে অনেক অত্যাধুনিক ফিচার্স রয়েছে। এই গাড়িতে মিলবে এয়ার কন্ডিশনার, পাওয়ার উইন্ডো, পাওয়ার লক, টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, এলইডি হেডল্যাম্প, এলইডি টেলল্যাম্প সহ নানা অত্যাধুনিক ফিচার্স, যা গাড়িটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলতে সক্ষম।

■ দাম ও অফার: বর্তমান বাজারে গাড়িটির এক্স-শোরুম দাম রয়েছে ১২ থেকে ১৩ লক্ষ টাকা। তিবে টাটা মোটরস এখন একটি আকর্ষণীয় অফার দিচ্ছে গ্রাহকদের জন্য। এই অফারে গ্রাহকরা মাত্র ১.৫ লক্ষ টাকার ডাউন পেমেন্ট ককরে গাড়িটি কিনতে পারবেন। তবে বাকি টাকা পরিশোধ করতে হবে সহজ কিস্তিতে। ১০ বছরে এই কিস্তি শোধ করা যাবে।

Latest articles

Related articles