রাজপ্রাসাদের মত বাড়ি, দামি দামি গাড়ি! কত সম্পত্তির মালিক হৃত্বিক রোশন?

২০০০ সাল, যখন মানুষ শাহরুখ খান এবং সালমান খানের বাইরে আর কাউকে চিনতো না, ঠিক তখনই বলিউডে পদার্পণ করেছিলেন তিনি। নাচ, অভিনয় এবং সর্বোপরি তার সৌন্দর্য দেখে এক মুহূর্তে তাকে ভালোবেসে ফেলেছিলেন গোটা ভারতবর্ষ। আজ ১০ই জানুয়ারি হৃতিক রোশনের (Hrithik Roshan) ৪৯ তম জন্মদিন। ৫০-র দোরগোড়ায় দাঁড়িয়েও তিনি আজও একই রকম হট এবং সেক্সি। ঋত্বিকের ব্যক্তিগত জীবন সম্পর্কে সকলে ওয়াকিবহল থাকলেও তার সম্পত্তির পরিমান (Net Worth) ঠিক কত, সেটা অনেকেই জানেন না। জানুন আপনার এই প্রিয় অভিনেতা ঠিক কত সম্পত্তির মালিক।

হৃতিক রোশনের কেরিয়ার

২০০০ সালে ‘কহ না পেয়ার হে’ সিনেমায় আত্মপ্রকাশ করার পর রাতারাতি সারা ভারতবর্ষে জনপ্রিয়তা অর্জন করেছিলেন হৃত্বিক রোশন। কিন্তু এরপর বেশ কয়েকটি সিনেমা ফ্লপ হয় তার। সেই সময় ঋত্বিককে দেওয়া হয়েছিল ওয়ান ফিল্ম হিরোর তকমা। কোন পরিচালক বা প্রযোজক যখন তাকে কাজ দিতে চাইছিলেন না তখন ফের বাবার হাত ধরেই আবার নিজের জায়গা ফিরে পেয়েছিলেন ঋত্বিক। ‘কোই মিল গেয়া’ রাতারাতি বদলে দিয়েছিল হিন্দি সিনেমা দেখার ভঙ্গি।

Hrithik Roshan

হৃতিক রোশনের পারিশ্রমিক কত?

ঋত্বিক প্রতিটি সিনেমায় অভিনয় করার জন্য কমবেশি ৩৫ থেকে ৭০ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। সিনেমা ছাড়াও তিনি ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে ভালো টাকাই আয় করেন। এক একটি বিজ্ঞাপনের জন্য তিনি নিয়ে থাকেন ১০ থেকে ১২ লাখ টাকা। ইনস্টাগ্রামে ঋত্বিকের ফলোয়ার সংখ্যা প্রায় সাড়ে ৪ কোটি, তাই তিনি ইনস্টাগ্রামের প্রতিটি পোষ্ট থেকে আয় করেন প্রায় ৫ কোটি টাকা।

হৃতিক রোশনের ব্র্যান্ড, জিম, রেস্তোরাঁ

সারা ভারতবর্ষে প্রায় ১১ টি জিম রয়েছে ঋত্বিকের। স্বাভাবিকভাবেই এই জিমগুলি থেকে মোটা টাকা আয় করেন তিনি। এছাড়াও নিউ দিল্লিতে রয়েছে তাঁর একটি নিজস্ব রেস্তোরাঁ। ২০১৩ সালে হৃতিক একটি পোশাকের ব্র্যান্ড শুরু করেন যার নাম HRx। বর্তমানে এই কোম্পানির দাম প্রায় ২০০ কোটি টাকা। সব মিলিয়ে ঋত্বিকের মাসিক রোজগার প্রায় ২০ কোটি টাকা, বার্ষিক ২৬০ কোটি টাকারও বেশি।

Hrithik Roshan

হৃতিক রোশনের বিলাসবহুল বাড়ি, ঘড়ি, গাড়ি

কৃষ খ্যাত অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৭৫ মিলিয়ন মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় ৩১০১ কোটি টাকা। দিল্লি, মুম্বাই এবং ব্যাঙ্গালুরুতে রয়েছে ঋত্বিকের নিজের বাড়ি যার প্রত্যেকটির দাম প্রায় ৮৪ কোটি টাকা। এছাড়াও মুম্বাইয়ের জুহু এলাকায় রয়েছে ঋত্বিকের ডুপ্লে পেইন্ট হাউজ, যেটি তিনি কিনেছিলেন ৯৭ কোটি টাকা খরচ করে, যার দাম এখন ১০০ কোটি টাকারও বেশি।

লোনাভেলায় ৭ হাজার একর জমির মালিক হৃতিক রোশন

ওপর একটি খামারবাড়ি কিনেছিলেন তিনি, যার দাম কয়েক কোটি টাকা। এছাড়াও সম্প্রতি জুহু ভারসোভা সংযোগস্থলে দুটি অ্যাপার্টমেন্ট কিনেছেন, যার দাম প্রায় ৯৭.৫০ কোটি টাকা। শুধু বাড়ি কেন, ঋত্বিক যে ভ্যানিটি ভ্যান ব্যবহার করেন শুটিংয়ের সময়, সেটি তৈরি করতে তিনি খরচ করেছিলেন ৩ কোটি টাকা।

Hrithik Roshan

হৃতিক রোশনের গাড়ির কালেকশন

একাধিক বাড়ি ছাড়াও অভিনেতার কাছে রয়েছে প্রায় ১০টিরও বেশি দামি গাড়ি। অডি, মাস্তাং, মার্সিডিজ এবং পোর্শের মত একাধিক ব্র্যান্ডের দামি দামি গাড়ি রয়েছে অভিনেতার কাছে। ঋত্বিকের কাছে আছে একটি রোলস রোয়েস ঘোস্ট সিরিজ ২, যার আনুমানিক দাম ৭ কোটি টাকা। দামি দামি গাড়ি ছাড়াও ঋত্বিকের সংগ্রহে রয়েছে একাধিক দামি ব্র্যান্ডের ঘড়ি, যার এক একটির দাম কয়েক লক্ষ টাকা।

হৃত্বিক রোশনের মোট সম্পত্তির পরিমাণ কত?

বিলাসবহুল বাড়ি, দামি গাড়ি, জমিজমা এবং অন্যান্য সম্পত্তি মিলিয়ে প্রায় মোট ৩ হাজার কোটি টাকার মালিক হৃতিক রোশন।

Latest articles

Related articles